প্রচ্ছদ / খবর / পুলিশের সাথে চিটিং !

পুলিশের সাথে চিটিং !

বিকাশের ৬০ লক্ষ টাকাসহ নিখোঁজ শাহিন।
বিকাশের ৬০ লক্ষ টাকাসহ নিখোঁজ শাহিন।
ভূয়া খবরের পিছনে ছুটে এক দুপুর পারকরলেন বাগেরহাটের সংবাদকর্মীরা। আর একই ঘটনায় পুলিশ বলছেন তাদের সাথে ‘চিটিং’ করা হয়েছে!

শনিবার দুপুরে খবর আসে বাগেরহাটে ৬০ লাখ টাকাসহ বিকাশের জোনাল (বাগেরহাট দক্ষিন) এজেন্ট মেসার্স লাক্সমি ট্রেড ইন্টারন্যাশনালের ব্যাবস্থাপক মোঃ শাহিন পালিয়ে যাবার সময় কুমিল্লায় আটক হয়েছেন।

তখন (শনিবার দুপুর ৩টায়) এব্যাপারে বাগেরহাট সদর মড়েল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আজম বাগেরহাট ইনফো ডটকমকে জানান, পালিয়ে যাবার সময় কুমিল্লায় সড়ক দূর্ঘটনার পর প্রাইভেটকারের ড্রাইভারসহ শহিন আটক হয়েছে এমন খবর পেয়ে বাগেরহাট থেকে পুলিশের একটি দল বিষয়টি নিশ্চিত হতে ঘটনা স্থলের উদ্দেশে রওনা হয়েছে।

ওই দুই জন বর্তমানে সেখানকার বিজিবির হাসপাতালে চিকিৎসাধিন আছে। পুলিশের দলটি ঘটনা স্থলে পৌঁছালে বিষয়টি পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।

এদিকে, ৬০ লাখ টাকাসহ বিকাশের জোনাল এজেন্ট মেসার্স লাক্সমি ট্রেড ইন্টারন্যাশনালের ব্যাবস্থাপক শাহিন আহত অবস্থায় উদ্ধারের খবর এবং চিকিৎসার ঘটনা ব্যাখা কনতে গিয়ে প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী হারুন অর রশিদ শনিবার সন্ধ্যায় বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, শনিবার সকাল থেকে শাহিনকে পাওয়া গেছে বলে খবর আসে।

দুপুরের দিকে কুমিল্লা থেকে বিজিবি মেজর দিদার পরিচয় দিয়ে একাটি ফোন আসে বাগেরহাট পুলিশের কাছে। ফোনে তিনি বলেন শাহিনকে পাওয়া গেছে। সে কুমিল্লার কোট বাড়ি এলাকার বিজিবি ক্যাম্পের কাছে পালাতে গিয়ে একটি প্রাইভেটকার ও ট্রাকের সংঘর্ষে আহত হয়েছে। পরে বিজিবি তাকে উদ্ধার করে স্থানীয় হাসপতালে ভর্তি করেছে। তাকে চিকিৎসা দেয়ার প্রয়োজন। এরজন্য টাকারও প্রয়োজন।

হারুন অর রশিদ  জানান, “এপর ০১৮৬৪৬৭৬৮৩১ নাম্বরটি দেয়া হয়। ওই নম্বরে শনিবার দুপুর ২টার দিকে প্রথমে ১২ হাজার তার আধঘন্টা পরে ৭ হাজার টাকা পাঠানো হয়। এরপর আর নাম্বারটি খোলা পাওয়া যায় নি।”

এছাড়া ওই মেজর যে হাসপাতালের কথা বলেছেন সেখানে শাহিনের ভাইকে পাঠানো হয়েছে কিন্তু কোন হাদিস মেলেনি। খবরটি ভূয়া!

এদিকে এ ব্যাপারে বাগেরহাট মড়েল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আজম রাত ৯টার দিকে বাগেরহাট ইনফো ডটকমকে জানান, পুলিশ প্রতারিত হয়েছে।

শাহিনকে পাওয়া গেছে বলে কুমিল্লা থেকে বিজিবি মেজর দিদার পরিচয় দিয়ে বাগেরহাটের মোরেলগঞ্জ এবং মংলা থানায় খবর আসে। এরপর বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে ঘটনাস্থলের (কুমিল্লার) উদ্দেশে বাগেরহাট থেকে পুলিশের এটি দল পাঠান হয়। কিন্তু খবরটি সম্পূর্ণ ভূয়া বলে পরে পুলিশ নিশ্চিত হয় । তাই ওই দলটি পরে ফিরে আসে।

Bagerhat-Pic-03(12-04-2014)প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট শহরের রাহাতের মোড়ে ব্রাক ব্যাংক বাগেরহাট শাখা থেকে ৬০ লাখ উত্তরনের পর টাকাসহ বিকাশের (বাগেরহাট দক্ষিন) জোনাল এজেন্ট মেসার্স লাক্সমি ট্রেড ইন্টারন্যাশনালের ব্যাবস্থাপক শাহিন নিখোঁজ হন। এর পর শাহিন নিখোঁজ হওয়ার ঘটনাটি অপহরণ নাকি আত্মগোপন তা নিয়ে সৃষ্টি হয় ধূম্রজালেন।

পরদিন শুক্রবার দুপুরে মেসার্স লাক্সমি ট্রেড ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী হারুন অর রশিদ এ ব্যাপারে বাগেরহাট সদর মডেল থানায় ব্যাবস্থাপক শাহিনসহ কয়েক জনের বিরুদ্ধে মামলা করেন।

এদিকে, প্রাথমিক তদন্তের পর পুলিশের ধারণা-আত্মসাত করতে ওই টাকা নিয়ে নিজে গা ঢাকা দিয়েছেন শাহিন। শাহীন বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পুঁটিখালী ইউনিয়নের ভাটখালী গ্রামের সুলতান হাওলাদারের ছেলে।

১৪ জুন ২০১৪ :: এমএম ফিরোজ ও ইনজামামুল হক,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই

About ইনফো ডেস্ক