প্রচ্ছদ / খবর / বাগেরহাটে ৬০ লক্ষ টাকাসহ বিকাশ ম্যানেজার নিখোঁজ

বাগেরহাটে ৬০ লক্ষ টাকাসহ বিকাশ ম্যানেজার নিখোঁজ

Bagerhat-Pic-03(12-04-2014)বাগেরহাটে ৬০ লাখ টাকাসহ বিকাশের জোনাল এজেন্টের (বাগেরহাট দক্ষিন) ম্যানেজার মোঃ শাহিন নিখোঁজ হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট শহরের রাহাতের মোড়স্থ ব্রাক ব্যাংকের শাখা থেকে টাকা উত্তোলন করার পর থেকে নিখোঁজ আছেন তিনি।

বিকাশ বাগেরহাটের (দক্ষিন) জোনার এজেন্ট মেসার্স লক্ষী ট্রেড ইন্টারন্যাশনালে সত্ত্বাধিকারী হারুন অর রশিদ বাগেরহাট ইনফো ডটকামকে বিষয়টি নিশ্চত করেছেন।

এ ঘটনা জানাজানি হলে বিকালে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, সদর মড়েল থানার ওসি আলী আজমসহ প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে ব্যাংক থেকে ৬০ লক্ষ টাকা তোলার পর মো. শাহীন আত্মসত করতে নিজে গা ঢাকা দিয়েছেন না দুর্বৃত্তদের হাতে অপহরণ হয়েছেন তা অনুসন্ধানে কাজ শুর করেছে পুলিশ।

তবে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় পর্যন্ত নিখোঁজ শাহিনের কোন সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ শাহীন বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পুঁটিখালী ইউনিয়নের ভাটখালী গ্রামের মো. সুলতান হাওলাদারের ছেলে।

মেসার্স লক্ষ্মী ট্রেড ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী হারুন অর রশিদ বাগেরহাট ইনফো ডটকমকে জানান, বিকাশের লেনদেনের জন্য ব্রাক ব্যাংকর বাগেরহাট শাখা থেকে ৬০ লাখ টাকা তুলে আনতে মংলা থেকে তার ম্যানেজার মো. শাহীনকে পাঠানো হয়। টাকা উত্তোলনের পর দুপুর দেড়টা থেকে তাঁকে আর পাওয়া যাচ্ছেনা। তার মোবাইল ফোনই বন্ধ রয়েছে।

পরে ঘটনাটি ব্যাংক কর্তৃপক্ষ এবং পুলিশকে জানানো হয়েছে। গত ১০ বছর ধরে শাহীন তার প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন বলেও জানান তিনি।

নিখোঁজ শাহীনের ভাই সেলিম হাওলাদার দাবী তার ভাইকে ওই টাকাসহ দুর্বৃত্তরা অপহরণ করেছে। এর আগে সে ওই প্রতিষ্ঠানের কোটি টাকা উত্তোলন করে মালিককে বুঝে দিয়েছে। এসময় সে তার ভাইকে উদ্ধারে পুলিশের কাছে দাবী করেন।

ব্রাক ব্যাংক বাগেরহাট শাখার জেষ্ঠ্য কর্মকর্তা মো. নাসির উদ্দিন সন্ধ্যায় বাগেরহাট ইনফো ডটকমকে জানান, বৃহষ্পতিবার দুপুর ১টার সময়ে মংলা উপজেলার মেসার্স লক্ষ্মী ট্রেড ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী হারুন অর রশিদের দেয়া ৬০ লক্ষ টাকার চেক নিয়ে তার প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মো. শাহীন ব্যাংকে আসেন। ওই চেক পেয়ে আমি তাঁকে টাকা দেব কিনা জানতে চেয়ে মোবাইলে হারুন অর রশিদকে ফোন দেই।

ফোনে তিনি টাকা দেয়ার অনুমতি দিলে ১টা ৬ মিনিটে থেকে সোয়া ১টা পর্যন্ত ব্যাংকের ক্যাশিয়ারের কাছ থেকে ৬০ লাখ বুঝে নিয়ে মো. শাহীন ব্যাংক থেকে বেরিয়ে যান।

ব্যাংকের ব্যবস্থাপক মিজানুর রহমান বাগেরহাট ইনফোকে জানান, মেসার্স লক্ষ্মী ট্রেড ইন্টারন্যাশনালের ম্যানেজার মো. শাহীন ব্যাঙ্ক থেকে ৬০ লাক্ষ টাকা উত্তোলন করে চলে যাওয়ার পর দুপুর আড়াইটার দিকে প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী হারুন অর রশিদ তার ম্যানেজারকে মোবাইল ফোনে পাচ্ছেন বলে আমাকে অবহিত করেন। তখন থেকে শাহীনকে খোঁজাখুঁজি করা শুরু হয়।

তিনি আরো জানান, বিকালে সাড়ে ৫টার দিকে তিনি মংলা থেকে বাগেরহাটে পৌছার পর বিষয়টি পুলিশকে জানানো হয়। পরে পুলিশের উপস্থিতিতে ব্যাংকের ক্লোজ সার্কিট ক্যামেরায় ধারন করা ছবি যাচাই বাছাই করা হয়েছে।

এবিষয়ে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান বাগেরহাট ইনফো ডটকমকে জানান, ব্যাংক ক্লোজ সার্কিট ক্যামেরায় ধারণ করা ছবি যাচাই বাছাই করা হয়েছে। তাতে দেখা গেছে মেসার্স লক্ষ্মী ট্রেড ইন্টারন্যাশনালের ম্যানেজার মো. শাহীন ব্যাংকে এসে চেক জমা দেয়ার পর থেকে খুব অস্থির ছিলেন। শাহীন মোবাইল ফোনে কথা বলছেন বাইরে হাটাহাটি করছেন।

শাহীন দুর্বৃত্তদের হাতে অপহরণ হয়েছেন না তিনি নিজে টাকা আত্মসত করতে গা ঢাকা দিয়েছেন তা অনুসন্ধান করতে পুলিশ কাজ শুরু করেছে।

১২ জুন ২০১৪ :: আলীপ ঘটক, স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।

এসআই হকনিউজরুম এডিটর/বিআই

About ইনফো ডেস্ক